নিজের লেখা-সুরে ১০০০ দিনে ১০০০ গান গেয়ে বিশ্বরেকর্ড!

হাজার দিনে হাজার গান করা কোন সাধারন কাজ নয় তাও আবার নিজের লেখা নিজের সুর করা গান। নিজেকে নিজে এমনটাই চ্যালেঞ্জ দিয়েছিলেন তিনি।

গান লিখেছেন, সুর দিয়েছেন। তার পর সেই গান গেয়েছেন। এ ভাবে এক হাজার দিনে তিনি রেকর্ড করেছেন এক হাজার গান। এ অনন্য নজির গড়ে বিশ্বরেকর্ড করলেন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসবাসকারী ভারতীয় তরুণী স্বপ্না আব্রাহাম।

৪৮ বছর বয়সী স্বপ্নাকে চারটি পুরস্কারের স্বীকৃতি দিয়েছে হোল্ডেন বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস। গাল্ফ নিউজ জানিয়েছে, এক হাজার দিনে নিজের কম্পোজ করা গান রেকর্ড করেছেন স্বপ্না। তার এই মিউজিক্যাল সফর শুরু হয় ২০১৭ সালের ৮ এপ্রিল। এ বছর ২ জানুয়ারি শেষ হয়েছে সেই রেকর্ড।

একটি ডিজিটাল অ্যালবামে সবচেয়ে বেশি সংখ্যক গান গাওয়ার জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেতেও আবেদন জানিয়েছেন তিনি।

দুবাইয়ের একটি ম্যানেজমেন্ট কনসাল্টিং ফার্মে কাজ করেন স্বপ্না। তিনি জানিয়েছেন, তার এক দশক পুরনো মিউজিক্যাল ক্যারিয়ার তিনি এক হাজার দিনে এক হাজার গান রেকর্ড করে শেষ করতে চেয়েছিলেন।

স্বপ্নার কথায়, ‌‘আমি ২৪ বছর ধরে সঙ্গীতের পেশাদার, ২২টি অ্যালবাম করেছি। তবু আমি মনে করি শিল্পী হিসেবে আমি অসম্পূর্ণ। তখনই ঠিক করি সঙ্গীত ছেড়ে দেব। তবে তার আগে একটা কঠিন কাজ করব। আমি এক হাজার দিনে এক হাজারটা গান তৈরি করব ও রেকর্ড করব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

×

আইকনিক ফোকাস লাইক করুন