‘বড় লোকের বিটি লো’ বাংলা গানে ভাইরাল জ্যাক্লিন

এমনিতে দিনকাল খুব একটা ভালো যাচ্ছিল না বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজের। ক্যারিয়ার ক্রমেই ম্লান হওয়ার পথে, আলোচনায় ছিলেন না দীর্ঘদিন। এবার যেন পুরোনো দাপটে ফিরে এলেন এই শ্রীলঙ্কান নারী। এলেন তা–ও একেবারে বাংলা লোকগান নিয়ে। এই করোনায় থমকে যাওয়া সময়ে ইউটিউব তোলপাড় জ্যাকুলিনের নাচে। ‘বড় লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বেঁধে দেব লাল গেঁন্দা ফুল’।

গেঁন্দা ফুল শিরোনামের গানটি ২৫ মার্চ সনি মিউজিক ইন্ডিয়ার ইউটিউব সাইটে মুক্তি পাওয়া গানটি কাল শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টারও কম সময়ে দেখা হয়েছে ২ কোটি ৭০ লাখ বারের বেশি। এর চেয়ে ভালো প্রত্যাবর্তন আর কি হতে পারে!

করোনার ছোবলে এখন থমকে গেছে বলিউড দুনিয়া। এখন কোনো কাজ নেই, নেই নতুন ছবির মুক্তি। তারকারা এখন ঘরে অলস সময় পার করছেন। কেউ রান্নায় ব্যস্ত, কেউ থালা–বাটি মাজছেন বা বসার ঘর ঝাড়ু দিচ্ছেন। কেউ আবার রংতুলি নিয়ে বসে পড়েছেন ছবি আঁকতে। এই পরিস্থিতিতে দারুণ খরায় একপশলা বৃষ্টির মতো এল জ্যাকুলিনের মিউজিক ভিডিও।

সোনালি পাড়ের সাদা শাড়ি, কপালে বড় লাল টিপ, মেহেদিরাঙা দুই হাত ভরা রেশমি চুড়ি আর খোলা চুল—একনজরে জ্যাকুলিনকে যেন মনে হয়েছে পয়লা বৈশাখে ঢাকার কোনো মঞ্চের নৃত্যশিল্পী। বাঙালি কন্যার থেকে কম মনে হয়নি জ্যাকুলিনকে। কখনো ধুনুচি তো কখনো আলপনা, কখনো আবির ছড়ানো…একেবারে বাঙালিয়ানায় ভরপুর ভিডিও, সঙ্গে বাদশার র‌্যাপ।

অবশ্য পুরো গানটা মোটেই বাংলায় নয়, বাদশার র‌্যাপের সঙ্গে মিশে এক নতুন মাত্রা পেয়েছে। গানটি গেয়েছেন পায়েল দেব। বাংলার আঞ্চলিক গান ও হিন্দি মিলিয়ে তৈরি এই গানের ভিডিওর জ্যাকুলিনের সঙ্গে দেখা গিয়েছে বাদশাকে।

Leave a Reply

Translate »