তামিম-মুশফিক-রিয়াদের দেয়া ত্রান ছিনতাই

করোনা ভাইরাসের ক্ষতি গ্রস্থ মানুষদের জন্য ত্রাণ সামগ্রী পাঠাইয়েছিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। কিন্তু সেই ত্রাণ বিতরনের সময়ে হামলা করে প্রভাবশালীরা তা ছিনতাই করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।

করোনা পরিস্থিতি অনেক মানুষ কর্ম হীন হয়ে পরেছে । দুবেলা  ঠিক মতো খাবার খেয়ে জীবন ধারন এখন তাদের জন্য কষ্ট সাধ্য। এমন মানুষদের পাশে দাঁড়াচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

সরকারিভাবে ত্রাণ সঠিকভাবে বন্টণ সম্ভব হয়নি, লুটপাট করার খবর ভেসে আসছে গণমাধ্যমে। এবার ক্রিকেটারদের দেয়া ত্রানের ওপরেও হামলা চালনোর খবর শোনা গেল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে প্রায় ২০ বছর ধরে বলবয়ের কাজ করা নাসির মিয়ার মাধ্যমে ময়মনসিংহের গফরগাঁওয়ে দেড়শ পরিবারের জন্য ত্রাণ সামগ্রী পাঠিয়েছিলেন তামিম, রিয়াদ ও মুশফিক।

নাসির মিয়া সেই ত্রাণ বিতরণের সময় এলাকার রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিরা এসে তার ওপর হামলা চালায় এবং ত্রাণ সামগ্রী লুটপাট করে। বিসিবির এই বলবয় থানার অভিযোগ করতে গেলেও তার অভিযোগ আমলে নেয়া হয়নি। অপরদিক, অভিযুক্ত ব্যক্তিও অস্বীকার করেছেন।

এমনকি তিনি এই ত্রাণ প্রতিপক্ষ রাজনৈতিক দলের দেয়া বলে চালিয়ে দিতে চেয়েছেন। যদিও রিয়াদ নিজে জানিয়েছেন এটা তারা পাঠিয়েছিলেন। এই ঘটনার প্রেক্ষিতে ক্ষোভও প্রকাশ করেছেন বাংলাদেশের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদ।

Leave a Reply

Translate »