আশরাফুলের জন্মই হয়েছে ক্রিকেট খেলার জন্য : মাশরাফি

মাশরাফি বিন মর্তুজার কলার উঁচানো বোলিং আর মোহাম্মদ আশরাফুলের নান্দনিক ব্যাটিং অনেকদিন ছিল বাংলাদেশের ক্রিকেটের বড় বিজ্ঞাপন। কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনায় বন্ধুত্বে কিছুটা ভাটা পড়েছে, এখন আর হয়তো ওভাবে একসঙ্গে থাকাও হয় না। তবে দুজনের মধ্যকার সম্পর্কের অবনতি হয়নি তেমন। এখনও মাঠ কিংবা মাঠের বাইরে একইরকম আশরাফুল-মাশরাফির সম্পর্ক।

মোহাম্মদ আশরাফুল ও মাশরাফি বিন মর্তুজা- জাতীয় দলে তাদের শুরুটা কাছাকাছি সময়ে, পরে আন্তর্জাতিক অঙ্গনে দাপিয়েছেন একসঙ্গে। দীর্ঘদিনের বন্ধুকে অন্যভাবে মূল্যায়ন করলেন মাশরাফি।

বুধবার ইউটিউব চ্যানেল ‘নটআউট নোমান’ এ লাইভ আড্ডায় যুক্ত ছিলেন মাশরাফি। সেখানে সঞ্চালক সাংবাদিক নোমান মোহাম্মদ স্লগ ওভার পর্বে মাশরাফীর কাছে ২৫টি প্রশ্ন রাখেন। যার একটি প্রশ্ন ছিল এমন- ‘আমি পাঁচ জন ক্রিকেটারের নাম বলব, আপনি বলবেন তারা ক্রিকেটার না হলে তাদের অন্য ক্যারিয়ার কী হতে পারত?

তাকে জিজ্ঞাসা করা হয়েছিল, ক্রিকেটার না হলে কী হতেন আশরাফুল? উত্তরে মাশরাফি বলেন, ‘আশরাফুল আমার কাছে মনে হয়, ওর জন্মই হয়েছে ক্রিকেট খেলার জন্য। যদি ক্রিকেটার না হতো, ভালো মানুষ হতো। ও ভালো মানুষ। ক্রিকেটার ছাড়া অন্য কোনভাবে আশরাফুলকে দেখি না।’

সাকিব প্রসঙ্গে বলতে গিয়ে বলেছেন, পরিবারের খুব কড়া কর্তা হতো। তাসকিন আহমেদ সম্পর্কে তার উত্তর- নায়ক। লিটন সম্পর্কে বলেন, ‘আমার ধারণা বাসার ভেতরে সব থেকে কম কথা বলে কে? মানে ওকে খুঁজে বের করতে হতো, ও কোথায় আছে। তামিমকে নিয়ে মাশরাফি মজা করে বলেন, ‘চাপাবাজ হতে পারত।

Leave a Reply

Translate »