অ্যাভাটার টু’র কনসেপ্ট আর্ট নিয়ে খিল্লি উরাচ্ছেন নেটিজেনরা

২০০৯ সালে রুপালি পর্দার দর্শকের সামনে নতুন এক পৃথিবী হাজির করেছিলেন পরিচালক জেমস ক্যামেরন। অ্যাভাটার নামের সেই ছবি বক্স অফিসে ধুন্ধুমার আয় করে। এ চলচ্চিত্রে থ্রিডির ব্যবহার নিয়ে বেশ মাতামাতি হয়েছিল যা এখনো অব্যাহত আছে।  পরিচালক জেমস ক্যামেরুন সে ছবি মুক্তির পর থেকে ‘অ্যাভাটার ২’ উপহার দেয়ার পরিকল্পনা হাতে নেন। কিন্তু ১১ বছর পার হয়ে গেলেও সেটি বাস্তবায়িত হয়নি।

ছবিটির দ্বিতীয় কিস্তি আসছে ২০২১ সালে। তার আগেই পরিচালক জেমস ক্যামেরন দ্বিতীয় কিস্তির কিছু কনসেপ্ট আর্ট প্রকাশ করে দেখিয়ে দিলেন কেমন হতে যাচ্ছে অ্যাভাটার টু।

‘অ্যাভাটার ২’ মুক্তির কথা ছিল ২০১৪ সালে। কিন্তু পানির নিচে ছবির দৃশ্যধারণের জন্য প্রযুক্তির উন্নয়নে সময় লেগেছে ক্যামেরুনের। সময়ের সাথে বিষয়টি আরও জটিল হয়েছে। সম্প্রতি ছবিটির কনসেপ্ট আর্ট প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। কিন্তু কনসেপ্ট আর্ট হিসেবে পোস্ট করা ছবিগুলো নিয়ে হাসাহাসি করছেন নেটিজেনরা।

মার্কিন সাময়িকী ফোর্বসের মতে, এ স্থিরচিত্রগুলো কোনো ছবির কনসেপ্ট আর্ট নয়, বরং ভিডিও গেমের বলেই মনে হচ্ছে।

প্রথম ছবি মুক্তির পর এতটা দীর্ঘ বিরতি নিয়ে ছবির সিক্যুয়েল মুক্তি দেয়ার পরিকল্পনা নেয়ায় ক্যামেরনকে নিয়েও অনেকে বিদ্রুপ করছেন। একজন লিখেছেন, ‘ক্যামেরুনকে শান্ত করে বসিয়ে তার হাত ধরে বলা উচিত, অ্যাভাটার টু দেখতে আগ্রহী মানুষ শুধু তিনজন!’ আরেকজন লিখেছেন, ‘অ্যাভাটার ছবিটি কী নিয়ে তা কী কারও মনে আছে? আমার তো কিছু মনে নেই!’

‘অ্যাভাটার টু’ ছবিটি মুক্তি পাবে আগামী বছর। ২০২৩ সালে মুক্তি পাবে ‘অ্যাভাটার থ্রি’। এ সিরিজের মোট ৫টি ছবি মুক্তি দেয়া হবে।

 

Leave a Reply

Translate »