শোবিজ/বিনোদন

সুশান্ত সিং আত্মহত্যা ভাবনা নিয়ে দেবাশীষের ‘হত্যা শেষে আত্মহত্যা’

এ সময়ের জনপ্রিয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ডিপ্রেশনের কারণে আত্মহত্যা অবাক করেছে বলিউড ও বলিউডের বাইরের সবাইকে। সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা নিয়ে দেশ-বিদেশে চলছে আলোচনা-সমালোচনা। ইন্ডাস্ট্রিতে চলমান স্বজনপ্রীতির প্রথার কারণে সুশান্ত বলি হয়েছেন বলেও ঝড় উঠেছে শোবিজ অঙ্গনে। চলছে তুমুল তর্ক-বিতর্কও। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যু নিয়ে বলিউডে সিনেমা নির্মাণ ঘোষণা দিয়েছেন শেখর গুপ্তা।

এবার বাংলাদেশেও এই অভিনেতার আত্মহত্যা নিয়ে একটি ডকু ফিল্ম নির্মাণ করলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস। এর শিরোনাম ‘হত্যা শেষে আত্মহত্যা’। দেবাশীষ বিশ্বাসের ভাবনা, চিত্রনাট্য, প্রযোজনা ও সার্বিক তত্ত্বাবধানে ছবিটি পরিচালনা করেছেন জীবন শাহাদাৎ। চলতি সপ্তাহে নিজের ইউটিউব চ্যানেলে এটি প্রকাশ হবে বলেও জানান দেবাশীষ বিশ্বাস।

তিনি বলেন, ‘সুশান্ত বর্তমান সময়ের ক্রেজ আর সামনে তার উজ্জ্বল ভবিষ্যৎ ছিল। এমন একজন অভিনেতা কীভাবে আত্মহত্যা করে, বিষয়টি ভাবনায় আসার পর সেটি নিয়ে চিত্রনাট্য তৈরি করি। আমার প্রযোজনা ও সার্বিক তত্ত্বাবধানে এটি নির্মাণ করা হয়েছে। আমার সঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করছেন জীবন শাহাদাৎ, তাকে দিয়ে এটি নির্মাণ করা হয়েছে। এরই মধ্যে কাজ শেষ হয়েছে। এখন পোস্ট-প্রোডাকশনের কাজ চলছে। চলতি সপ্তাহে এটি আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে।’

দেবাশীষ বিশ্বাস আরও বলেন, ‘২০ মিনিটের এই ডকু ফিল্মটি যে সুশান্ত সিং রাজপুতকে নিয়ে, তা বলব না। ডিপ্রেশন থেকে একজন মানুষ যে কী ভয়ানক সিদ্ধান্ত নিতে পারে, তাই গল্পে তুলে ধরার চেষ্টা করেছি।’

তিনি আরও জানান, ‘হত্যা শেষে আত্মহত্যা’ ডকু ফিল্মটি নির্মিত হয়েছে অন্য স্টাইলে। এতে ভয়েজওভার, টক শো, উপস্থাপনা আর বিভিন্ন ফুটেজের মিশ্রণ থাকবে।