ভাইরাল

মানুষের সাইজের বাদুড় ফিলিপাইনে! ভাইরাল ভিডিও

একঝলকে দেখলে মনে হবে, একটি মানুষ কালো আলখাল্লা পরে ঝুলছে! পা দুটি আঁটকানো উপরে৷ গা শিউরে ওঠার জোগাড়৷ আসলে ওটা একটি বাদুড়৷ ইন্টারনেটে ভাইরাল সেই ছবি৷ নেটিজেনরা অবাক৷ এও কি সম্ভব? একটি মানুষের মাপের বাদুড় হতে পারে? অনেকে অবশ্য বিশ্বাস করতে চাইছেন না৷

এদিকে মানুষের সাইজের বাদুড়ের ছবি নিয়ে সরগরম হয়ে পড়েছে নেট দুনিয়া। সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে বাদুড়টিকে ঝুলে থাকতে দেখা যায়।

ওই ভিডিওতে নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব্য করছে। কেউ বলছেন, কোনো মানুষ কালো আলখাল্লা পরে ঝুলছেন। কেউ বা আবার বলছেন, ফটোগ্রাফার ক্যামেরার কারসাজিতে ছোট একটা বাদুড়কে বড় করে দেখিয়েছেন।

টুইটারে এই বাদুড়ের ছবি ইতিমধ্যেই ১.৯ লাখ বার রিটুইট হয়েছে ও ২.৭ লাখ লাইক পড়েছে। ছবিটির ক্যাপশনে লেখা রয়েছে, মনে আছে, তোমায় বলেছিলাম, ফিলিপাইনে মানুষের সাইজের বাদুড় রয়েছে? এইটার কথাই বলছিলাম। এ বাদুড়ের ডানার সাইজ ৫.৫৮ ফুট৷ উচ্চতাও ততটাই ভয়ংকর।

তবে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি মেইল বলছে, এ ধরনের বাদুড় আছে। এদের বেশিরভাগ ঘন জঙ্গলে দেখা যায়। নিরামিষাশী এসব বাদুড় সাধারণত ফল খেয়ে বেঁচে থাকে। এশিয়ার বহু দ্বীপে এই প্রজাতির বাদুড় দেখা যায়।

এরা অন্যান্য বাদুড়ের চেয়ে বড় তো হয়ই, এদের ডানার মাপ কম করে ৫ ফুট হতে পারে।