শোবিজ/বিনোদন

প্রথম কোনো মহিলা ক্রিকেটারের উপর নির্মিত বায়োপিকে অনুষ্কা শর্মা

ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক তথা ‘চাকদহ এক্সপ্রেস’ নামে পরিচিত ঝুলন গোস্বামীর বায়োপিক আসতে চলেছে।২০১৭ তে বাঙালি পরিচালক সুশান্ত দাস ঝুলন গোস্বামীর বায়োপিক তৈরির ঘোষণা করেন । তিনি সেই সময় ছবির নামও উল্লেখ করেন ‘চাকদহ এক্সপ্রেস’ নামে । ছবিতে চাকদহ থেকে লর্ডসের মাঠ পর্যন্ত ঝুলনের যাত্রা দেখানো হবে বলে জানা যায় ।

ঝুলনের ভূমিকায় দেখা যাবে বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মাকে। ছোটো এলাকা থেকে উঠে আসা ক্রিকেটার ঝুলনের কাহিনী ফুটে উঠবে এবার পর্দায়। এই ছবির শ্যুটিং করতে অনুষ্কা ইডেনেও আসেছেন।

বল হাতে ভারতীয় পেসারের ভূমিকায় দেখা যাবে অনুষ্কাকে। গত এক মাস ধরে ঝুলনের বোলিং অ্যাকশন নিখুঁত ভাবে রপ্ত করতে খেটে চলেছেন অনুষ্কা। তবে এই ছবির পরিচালনার দায়িত্বে কে রয়েছেন সেই খবর এখনও নিশ্চিত জানা যায়নি।

যদিও শোনা গিয়েছিল সুশান্ত দাস পরিচালনা করবেন এই ছবি। কিন্তু তিনি জানান এই কাজের সঙ্গে আর যুক্ত নেই। ঝুলনে বায়োপিক পর্দায় প্রকাশিত হলে তা হবে প্রথম কোনো মহিলা ক্রিকেটারের উপর নির্মিত বায়োপিক। এর আগে সচিন, ধোনি, আজহারের উপর বায়োপিক নির্মিত হয়েছে বলিউডে। ঝুলনের এই বায়োপিকের কথা ঘোষণা করা হয়েছিল ২০১৮ সালে।

ঝুলন একটি অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, “আমি এর আগেও বায়োপিকের প্রস্তাব পেয়েছি। কিন্তু এটাই সঠিক সময় বলে আমার মনে হয়েছে।” এর থেকে বেশি কিছু জানাননি তিনি। গত বছর নভেম্বরেই ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বল টেস্ট খেলে গিয়েছেন বিরাট। তারপরই বিরাট পত্নী ইডেনে শ্যুটিংয়ে নামছেন।

ঝুলন গোস্বামী একমাত্র ভারতীয় মহিলা খেলোয়ার যিনি ১৬৪ টি ওয়ান ডে ম্যাচে ১৫৫টি উইকেট নিয়েছেন। এইরকম একজন সফল ও পরিশ্রমী খেলোয়ারের চরিত্রে অনুষ্কাকে দেখাটা বেশ একেবারে নতুন বিষয় হয়ে দাঁড়িয়েছে । ইডেনে এসে তিনি তারই প্রস্তুতি নিয়েছেন। মাঠে ঝুলনের কর্মকাণ্ড নিজেই দেখেছেন। এই ক্রিকেট ব্যক্তিত্বর প্রতিটি খুঁটিনাটি ধরতে চান অনুষ্কা।