করোনা খেলাধুলা

করোনায় আক্রান্ত মাশরাফি

করোনাভাইরাসে আক্রান্ত জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

শনিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে দোয়া চান তিনি। মাস্ক পরিহিত অবস্থায় নিজের একটি ছবি দিয়ে মাশরাফি লেখেন, ‘আজকে আমার রেজাল্টে কোভি-১৯ পজিটিভ এসেছে। আমার জন্যে দোয়া করবেন যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠতে পারি।’

সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে তিনি আরও লেখেন, ‘আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। আমাদের সবাইকে এখন আরো সতর্ক হতে হবে। সবাই ঘর থেকে বিনা প্রয়োজনে বের না হই।’ বর্তমানে বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন উল্লেখ করে মাশরাফি জানান, ‘আমি বর্তমানে বাসায় থেকেই চিকিৎসা নিয়ে যাচ্ছি এবং প্রয়োজনীয় বিধি নিষেধ মেনে চলছি।’

বেশ কয়েকদিন ধরে জ্বর থাকায় ১৮ জুন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। এবং পরে করোনা পরীক্ষার রিপোর্ট জানানো হয়। রিপোর্টে পজেটিভ আসে মাশরাফির বিন মোর্ত্তজার। শারীরিকভাবে মাশরাফি সুস্থ আছেন। নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।

মহামারীর শুরুর সময় থেকেই নিজের সংসদীয় এলাকায় অসহায় মানুষদের পাশে ছিলেন। দুবার নড়াইল থেকে এসে কোয়ারেন্টিনেও ছিলেন তিনি।

এরপর থেকে নিজের বাসাতেই আছেন তিনি। তবে গত কয়েকদিন থেকে সামান্য সর্দি-জ্বরে ভুগছিলেন।

করোনা মোকাবিলায় জাতীয় দলের ২৭ ক্রিকেটার নিজেদের বেতনের ৫০ ভাগ দিয়ে সাহায্য করেছিলেন। সেই ২৭ ক্রিকেটারের মধ্যে ছিলেন মাশরাফি মোর্ত্তজা নিজেও।