করোনা প্রধান সংবাদ শোবিজ/বিনোদন

করোনায় আক্রান্ত কামাল লোহানী

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানী ৷

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক কামাল লোহানীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর কোভিড–১৯ পজিটিভ এসেছে। আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেন কামাল লোহানীর মেয়ে ঊর্মি লোহানী। করোনায় আক্রান্ত কামাল লোহানী ফুসফুস ও কিডনির জটিলতা ছাড়াও হৃদ্‌রোগ ও ডায়াবেটিসের সমস্যাতেও ভুগছেন।

তিনি বলেন, শুক্রবার আমরা কোভিড টেস্টের ফলাফল হাতে পেয়েছি। বাবাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার চেষ্টা চলছে। বাবার শারীরিক অবস্থার অবনতি ঘটায় ১৭ জুন সকালে তাকে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়।

গত বুধবার সকালে কামাল লোহানীকে রাজধানীর হেলথ এন্ড হোপ হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। হাসপাতা‌লে ভ‌র্তির পর তার শারী‌রিক অবস্থার আরো অবনতি হয়েছে। তি‌নি দীর্ঘ দিন থে‌কে বার্ধক্যজ‌নিত নানা সমস্যায় ভুগ‌ছেন। গত মা‌সেও তি‌নি অসুস্থ হ‌য়ে হাসপাতা‌লে ভ‌র্তি ছিলেন।

উদীচী শিল্পী গোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও উপদেষ্টা কামাল লোহানী বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুবার মহাপরিচালকের দায়িত্ব পালন করেন। উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি হিসেবে এবং ছায়ানটের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এই গুণী ব্যক্তিত্ব। ক্রান্তি শিল্পী গোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা তিনি।